চোখের নাম সমুদ্র নয় ধ্রুবতারা
- আশরাফুন নাহার ২৭-০৪-২০২৪

সমুদ্র দেখেছি,কিন্তু তার গভীরতা দেখিনি,
তোমার চোখে চেয়েছিলেম মিনিটের মতো সময়
আমি ডুবে গেছি তোমার চোখের সমুদ্রে...
একফোঁটা পানিও অশ্রু হয়না জোয়ারে,
চলছি সাঁতরে।
জানি না আরও গভীরে কী আছে,মুক্তোময় ঝিনুক কি-না?
দুঃখগুলো জমে উল্টো এভারেস্ট যেন সমুদ্রকে আড়াল করে রেখেছিল ,
আমার চোখে চোখ পড়েই গলে যায়,
তার চোখে অশ্রু টলমল করে,
আমি তার একমাত্র ডুবুরী
নেমেছি গভীরতা মাপব বলে,
তার চোখের পাতা নেমে এল
পলকে আমি ফিরে এলাম অসমাপ্ত জলের গভীরতা নিয়ে,
তার চোখের নাম দিয়েছি ধ্রুব তারা
যা আমার চারধারে ঘেঁষে পঞ্চসীমান্তও দেয় পাহারা।
ধ্রুবতারা ভোর হল নেমে এসো ,আমার নেকলেসে ঘুমাও ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Shajan_mahmud
০৯-০৪-২০১৫ ১৯:২৫ মিঃ

Oshadharon, darun karukarjo.